28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

চবির প্রধান ফটকে ছাত্রলীগের তালা ​

লেখক থেকে আরো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবির) প্রধান ফটকে তালা দিয়েছে ছাত্রলীগ একাংশের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটে। এক ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এসে তালা খুলে দেন।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, চলতি বছরের ৮ জুন চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপ। দীর্ঘদিন পর বৃহস্পতিবার ক্যাম্পাসে ফিরে মূল ফটকের সামনে দাঁড়িয়ে তার অনুসারীদের নিয়ে ‘জামাত শিবির ও বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ’ করছিলেন।

এসময় একই শিরোনামে ফেসবুক লাইভ করছিলেন সভাপতি। সমাবেশের এক পর্যায়ে ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ বিজয়, ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) ও নিজ গ্রুপ সিএফসির নেতাকর্মীদের দ্বারা ধাওয়ার শিকার হন রেজাউল হক।

এদিকে অবাঞ্ছিত ঘোষণার পরও তার ক্যাম্পাসে প্রবেশের কারণে মূল ফটক আটকে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে রুবেল বিরোধী গ্রুপগুলো।

সিএফসি গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের সহ-সভাপতি মির্জা খবির সাদাফ বলেন, চবি ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি রেজাউল হক রুবেলকে অনেক আগে ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তিনি দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরে এসে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছিলেন। তখন আমরা তাকে প্রতিহত করি।

এ বিষয়ে চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমি তো ক্যাম্পাসেই আছি। কোনো ধাওয়া বা ঝামেলা হয়নি। আমি সমাবেশ করে শান্তিপূর্ণ ভাবে চলে এসেছি।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ