31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

অল্পদামে দামী ফোন বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

লেখক থেকে আরো

প্রতারক চক্রের সদস্যরা ফেসবুকে বিভিন্ন নামে মোবাইল ফোন বিক্রির পেইজ খুলে অল্প দামে বিভিন্ন নামি-দামি ফোন বিক্রির বিজ্ঞাপন দিত।

সাধারণ জনগণ ওই বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে প্রতারক চক্রের সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে প্রথমে ৫০০ টাকা বুকিং মানি হিসেবে দেওয়ার জন্য বলা হতো। পরে প্রতারক চক্রের সদস্যরা ফোন আনলকসহ বিভিন্ন আজুহাত দেখিয়ে আরো টাকা আদায় করত।

অনলাইনে প্রতারণার অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটক ব্যক্তিরা হলেন-মো. আব্দুল আল মুকিত কাউসার, মো. তুর্যাউল হোসেন তুর্য, জুলহাস হোসেন ওরফে শয়ন, মো. মনির হোসেন, মো. রাসিব বিশ্বাস ও মো. মাহফুজ বিশ্বাস ওরফে মাহফুজ। তাদের কাছ থেকে অনলাইন প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ, ১৮ টি মোবাইল ফোন এবং দুটি হার্ডডিস্ক এবং প্রতারণার কাজে ব্যবহৃত মোট ৩৬টি ফেইসবুক পেইজের তথ্য উদ্ধার করা হয়।

এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজ ইবে ফোন স্টোর ব্যবহার করে লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মোবাইল ফোনসহ অন্যান্য পণ্য বিক্রি করছে একটি চক্র। এমন খবর পেয়ে সোমবার রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালায় এটিইউ। অভিযানে ছয়জন প্রতারককে আটক করা হয়।

এটিইউ জানায়, সাধারণ জনগণ যখন এই প্রতারণা বুঝতে পারতো, তখন প্রতারক চক্রের সদস্যরা তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিত। কিছু ক্ষেত্রে তারা তাদের ফেইসবুক পেইজগুলো কিছুদিনের জন্য বন্ধ রাখতো এবং অন্য নামে নতুন ফেইসবুক পেইজ খুলে প্রতারণা অব্যাহত রাখত।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ