30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

৪১৯ যাত্রী নিয়ে রোববার ভোরে প্রথম হজ ফ্লাইট

লেখক থেকে আরো

এবারের প্রথম হজ ফ্লাইট ৪১৯ হজযাত্রী নিয়ে রোববার ভোর ৩টা ২০ মিনিটে সৌদি আরবের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে।

বাসস জানায়, বিমানের মুখপাত্র তাহেরা খন্দকার বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রোববার ভোর ৩টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে প্রথম হজ ফ্লাইট পরিচালনা করবে।’

এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন হজযাত্রী পবিত্র হজ পালন করতে যাচ্ছেন। এর মধ্যে ১৬২টি ফ্লাইটে ৬১ হাজার যাত্রী নেবে বিমান বাংলাদেশ। এছাড়া ৫৩টি ফ্লাইটে ফ্লাইনাস এয়ারলাইন্স নেবে ২০ হাজার এবং ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার হজ যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স।

হজক্যাম্পের পরিচালক বলেন, এবার সৌদি-পর্বের ইমিগ্রেশন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরেই হবে। ফলে জেদ্দায় বিমান থেকে নেমে যাত্রীরা কোনো ভোগান্তি ছাড়াই হোটেলে যেতে পারবেন। আশকোনা হাজ ক্যাম্পে ২৪টি শীততাপ নিয়ন্ত্রিত ডরমেটরিতে হজ যাত্রীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এ বছর ১ লাখ ২২ হাজার যাত্রী হজে যাচ্ছেন। ২১ মে থেকে ২২ জুন পর্যন্ত চলবে হজ ফ্লাইট। ঢাকার হজযাত্রীদের ফ্লাইটের ৭ ঘণ্টা আগে এবং ঢাকার বাইরের হজযাত্রীদের অন্তত তিন দিন আগে হজ ক্যাম্পে হাজির হতে বলা হয়েছে।

এর আগে, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আশকোনা এলাকার হাজী অফিসে হজ কর্মসূচি-২০২৩ (১৪৪৪ হিজরি) উদ্বোধন করেন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ