28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ঈদের দ্বিতীয় দিনেও কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়

লেখক থেকে আরো

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। আজ রবিবার (২৩ এপ্রিল) ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে। ঈদ যাত্রায় ভোগান্তির আশঙ্কায় কিংবা কাজের ব্যস্ততার জন্য যারা আগে ঢাকা ছাড়তে পারেননি, তারা আজ বাড়ি যাচ্ছেন।

ঈদের দ্বিতীয় দিনে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে কেউ একা, আবার কেউ বা সপরিবারে বাড়ির পথ ধরছেন। এত দিন ডিজিটাল স্ক্রিনে ট্রেনের প্ল্যাটফরম ও শিডিউল দেওয়া হলেও আজ তা সকাল সোয়া ৭টা পর্যন্ত বন্ধ ছিল। এ সময় বেশ কয়েকটা ট্রেন স্টেশন ছেড়েছে।

আমিনুল ইসলাম নামে এক যাত্রী বলেন, ঈদের আগে বাসে সড়কে যানজট থাকে। এ ছাড়া ট্রেনের টিকিট কাটতে পারিনি। আজ অনেকটা রিলাক্সে যেতে পারব মনে করেছিলাম। কিন্তু এসে দেখি আজও উপচে পড়া ভিড়।

ভোর থেকে সকাল ৭টা ২০ মিনিট পর্যন্ত ডিজিটাল ডিসপ্লে বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন কয়েকটি আন্ত নগর ট্রেনের যাত্রী। তারা নিজ নিজ ট্রেনের খোঁজে বিভিন্ন প্ল্যাটফরমে আসা-যাওয়া করেন। তবে তাদের সহায়তা করেন আরএমবি ও আনসার সদস্যরা।

এবার ঈদ যাত্রায় আন্ত নগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় অনলাইন মাধ্যমে গত ৭ এপ্রিল থেকে। ওই দিন বিক্রি হয় ১৭ এপ্রিলের টিকিট। এরপর ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল ২১ এপ্রিলের টিকিট বিক্রি হয়।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ