28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

পেনাল্টি মিস করে পয়েন্ট খোয়াল ম্যানসিটি

লেখক থেকে আরো

বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ম্যাচ, চ্যাম্পিয়ন্স লিগ মঞ্চে সাবেক ক্লাবের বিপক্ষে জ্বলে উঠবেন আরলিং হল্যান্ড- এমনটাই হয়তো প্রত্যাশা ছিল ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার। কিন্তু হল্যান্ড গার্দিওলার সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি। অধিকন্তু তার আরেক শিষ্য রিয়াদ মাহরেজের পেনাল্টি মিসের কারণে পয়েন্টেই খোয়াতে হলো সিটিজেনদের।

ডর্টমুন্ডের মাঠে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচের প্রথমার্ধে দুদলের কেউই গোলের দেখা পায়নি। ৫৮ মিনিটের সময় পেনাল্টি পায় গার্দিওলা-শিষ্যরা। সেই পেনাল্টি নেন আলজেরিয়ান ফরোয়ার্ড মাহরেজ। তার পেনাল্টি শট ঝাপিয়ে পড়ে ফিরিয়ে দেন গ্রেগর কোবেল। শেষ পর্যন্ত গোলশূন্য থাকতে হয় উভয় দলকে।

ম্যাচ ড্র করলেও শেষ ষোলো নিশ্চিত হয়েছে ম্যানসিটির। ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১১। একই গ্রুপের আরেক ম্যাচে কোপেনহ্যাগেনকে ৩-০ গোলে হারিয়েছে সেভিয়া। ফলে ডর্টমুন্ডের মতো শেষ ষোলোর আশা বেঁচে আছে সেভিয়ারও। ৫ ম্যাচে ডর্টমুন্ডের ৮ ও সেভিয়ার পয়েন্ট ৫।

এদিকে আরেক ম্যাচে সালসবুর্গকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। রেড বুল অ্যারেনায় ২৩ মিনিটের মাথায় এগিয়ে যায় চেলসি। স্বাগতিকদের ডি বক্সের ভেতর বল পেয়ে তৎক্ষণাত লক্ষ্যভেদ করেন রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার কোভাসিচ। সালসবুর্গ গোলরক্ষক ফিলিপ বল তালুবন্দী করবেন তো দূরের কথা, নড়ার সুযোগটুকু পাননি।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচে সমতা আনে সালসবুর্গ। জুনিয়র অ্যাডামুর পা থেকে আসে এই গোলটি। কিন্তু ৬৪ মিনিটের সময় চেলসি আবার লিড নেয়। এ গোলের নায়ক চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জেতানোর নায়ক হ্যাভার্টজ। গোলে সহায়তা করেন ক্রিস্টিয়ান পুলিসিচ। ম্যাচের বাকি সময়ে উভয় দল আর কোনো গোল পায়নি।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ