28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

‘কোনোভাবেই বিএনপিকে ১২ ডিসেম্বর মাঠে নামতে দেওয়া হবে না’

লেখক থেকে আরো

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, ১২ ডিসম্বর কোনোভাবেই বিএনপিকে মাঠে নামতে দেওয়া হবে না। রাজনৈতিকভাবে আমরা একথা বলতেই পারি। আমরা বলছি মাঠে নামতে দেওয়া হবে না, মানে শক্তি প্রয়োগ করে নই, রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে।

রবিবার রাতে মেহেরপুর অন্তিম ধাম মহাশ্মশান কমিটির আয়োজনে শুভ দীপাবলি অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কো-অপারেটিভ সোসাইটিগুলো ব্যাঙের ছাতার মতো গড়ে উঠে জনগণের কোটি কোটি টাকা লোপাট করে পালাচ্ছে। এই ধরনের সোসাইটিগুলোর এফডিআর নিষিদ্ধ হলেও তারা এফডিআর সংগ্রহ করছে।     সমবায়ের যে মূল নীতি বঙ্গবন্ধু ১৯৭৩ সালে সংবিধানে লিপিবদ্ধ করেছিলেন। ১৯৭৫ সালে ব্ঙ্গবন্ধুকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিল, তারা এই আইন পরিবর্তন করে।

এই পরিবর্তন আইনের সুযোগ নিয়ে অর্থলোভী শ্রেণি টাকা পয়সা-লুটপাট করেছে। এরপরেও বাংলাদেশে এক লাখ ৯৬ হাজার অননুমোদিত সমিতি আছে, তার মধ্যে ১৮টা সমিতি এই অপকর্ম করেছে।

অন্তিম ধাম মহাশ্মশান প্রাঙ্গণে শুভ দীপাবলির আলোচনা ও প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে অভিজিৎ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে জুমের মাধ্যমে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। শ্বাশত্ব নিপ্পনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, পিপি পল্লব ভট্টাচার্য, অ্যাডভোকেট মিয়াজান আলী প্রমুখ।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ