31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

দোনেৎস্কে রাশিয়ার হামলায় ৭ জনের প্রাণহানি

লেখক থেকে আরো

রাশিয়ার দফায় দফায় হামলায় ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও আটজন। সেখানকার আঞ্চলিক গভর্নর এ তথ্য নিশ্চিত করেছেন।

দোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেনকো এক টেলিগ্রাম পোস্টে লিখেছেন, পূর্বাঞ্চলীয় আভদিভকা শহরের কাছে অবস্থিত একটি বাজারে রাশিয়ার হামলায় সাতজন নিহত এবং আরও আটজন আহত হয়েছে। স্থানীয় সময় বুধবার সকালে ওই শহরে হামলা চালানো হয়। হামলার সময় সেখানে বহু মানুষ ছিলেন।

এদিকে অধিকৃত অঞ্চলসহ রাশিয়ার ভূখণ্ড রক্ষায় পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইউক্রেন যুদ্ধে কৌশলগত পারমাণবিক অস্ত্র ব্যবহার করবেন না পুতিন, এটা তার বিশ্বাস।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বাইডেনের কাছে জানতে চায় কৌশলগত পারমাণবিক অস্ত্রের ব্যবহার পুতিনের জন্য কতটা বাস্তব সম্মত। এর জবাবে বাইডেন বলেন, আমি মনে করি না যে তিনি (পুতিন) এটি ব্যবহার করবেন।

এদিকে ন্যাটোর মহাসচিব জেন্স স্টলটেনবার্গ ব্রাসেলসে জানিয়েছেন, পুতিনের হুমকির পর পারমাণবিক অস্ত্রের বিষয়ে রাশিয়ার কোনো অগ্রগতি দেখা যায়নি।

রাশিয়ার ফেডালের সিক্রেট সার্ভিস (এফএসবি) জানিয়েছে, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে রাশিয়ার পাঁচজন ও ইউক্রেন-আর্মেনিয়ার তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র আল জাজিরা

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ