27 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সাকিব ফিরলেন, আত্মবিশ্বাস ফিরবে?

লেখক থেকে আরো

পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি ২০ সিরিজের প্রথম ম্যাচের আগেরদিন বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন অধিনায়ক সাকিব আল হাসান।

ভ্রমণক্লান্তির দরুন বিশ্রামে ছিলেন। শনিবার ছিল ঐচ্ছিক অনুশীলন। এদিন কোচিং স্টাফদের নিয়ে সাকিব একা কাজ করেছেন লিংকনের নেটে। আজ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন সাকিব।

প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে বাংলাদেশ হেরেছে ২১ রানে। বাবর আজমের দলের বিপক্ষে বাংলাদেশ করেছিল আট উইকেটে ১৪৬। শনিবার নিউজিল্যান্ড করেছে আট উইকেটে ১৪৭, তারা হেরেছে ছয় উইকেটে। নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত মাত্র একটি টেস্ট ম্যাচ জিতেছে বাংলাদেশ। টাইগাররা আত্মবিশ্বাস পেতে পারে অধিনায়ক সাকিব ফেরায়। কিউইদের বিপক্ষে বরাবর ভালো খেলেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

বিসিবির পাঠানো ভিডিওতে দেখা যায়, সাকিব নেটে থ্রোয়ার রমজানের বল মোকাবিলা করছেন। দলের টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম এবং ব্যাটিং কোচ জেমি সিডন্স পাশে ছিলেন। অনুশীলন শেষে কোচিং স্টাফদের সঙ্গে আলাপ করতে দেখা যায় তাকে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডে উড়াল দিতে চেয়েছিলেন সাকিব। কিন্তু টিকিট পাচ্ছিলেন না। পরে তাহিতি হয়ে ক্রাইস্টচার্চে আসার জন্য টিকিট কাটেন। কিন্তু তাহিতির ভিসা জটিলতায় তাকে বোর্ডিং করতে দেওয়া হয়নি। তিনি ফিরে যান এয়ারপোর্ট থেকে। দুদিন পর এয়ারলাইন্স থেকে ভিসা সমস্যার সমাধান করার পর লস অ্যাঞ্জেলেস থেকে রওয়ানা দেন। সাকিবের ভিসা জটিলতা কাটলেও বাংলাদেশের পথ বন্ধুর! ওপেনিংয়ে সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ হতাশ করে চলেছেন। মিরাজ কিছুটা আস্থা অর্জন করলেও সাব্বির ব্যর্থ। টানা পাঁচ ম্যাচে হতশ্রী ব্যাটিং। লোয়ার মিডলঅর্ডারও ভালো করতে পারছে না। বিশ্বকাপের আগে সবচেয়ে বাজে বোলিংয়ের মধ্য দিয়ে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। দুহাত ভরে রান দিচ্ছেন। উইকেট পাচ্ছেন না।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ