28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সরকার পতনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে: রিজভী

লেখক থেকে আরো

সরকার পতনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে খুলনায় জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত উপবৃত্তি দেওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

নির্যাতিত, অসহায় ও অসচ্ছল নেতাকর্মীদের পরিবারের সন্তানদের মধ্যে এ উপবৃত্তির টাকা তুলে দেওয়া হয়।

এ সময় রিজভী বলেন, এক দফার আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিতে গণতন্ত্রমনা সব দল কর্মসূচি দিয়েছে।

নিশ্চিত হয়েছে তিনি (শেখ হাসিনা) আর ক্ষমতায় থাকতে পারছেন না। কেউ যদি মিথ্যাচারিতা শিখতে চান তবে শুধুমাত্র শেখ হাসিনাকে অনুসরণ করলেই চলবে।তিনি বিদেশিদের কাছে বলেছেন, ১৪ বছর ধরে তিনি দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন দিচ্ছেন। দিনের ভোট রাতে করে, জনগণের সব ধরনের অধিকার কেড়ে নিয়ে তিনি মিথ্যাচারের মডেলে পরিণত হয়েছেন। আইএমএফ’র চাপে সরকার স্বীকার করতে বাধ্য হয়েছে রিজার্ভ ২৩.৭ মিলিয়ন ডলার। এরা দুর্নীতির মাধ্যমে রিজার্ভ শেষ করেছে, অর্থনীতিকে ধ্বংস করেছে, গণতন্ত্র শেষ করেছে। ব্যাংকগুলো এলসি খোলা বন্ধ করে দিয়েছে।

তার বক্তব্যের আগে পুলিশের গুলি, নির্যাতন ও শাসকদল আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় নিহত পাঁচ নেতার পরিবারের সন্তানদের লেখাপড়ার ব্যয় নির্বাহের জন্য উপবৃত্তির টাকা তুলে দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্তরা হলেন- সাতক্ষীরার বিএনপি নেতা ওলিউল্লাহর স্ত্রী মিসেস সালিমা, বাগেরহাটের স্বেচ্ছাসেবক দলনেতা নূরে আলম ভূঁইয়া তানুর স্ত্রী কানিজ ফাতেমা, ঝিনাইদহের বিএনপি নেতা মিন্টু বিশ্বাসের স্ত্রী মোসাম্মাৎ তাহমিনা আক্তার, ঝিনাইদহের যুবদল নেতা পলাশের বাবা গোলাম মোস্তফা ও খুলনার ফুলতলায় শেখ মো. সাজ্জাদুজ্জামান জিকোর মা।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের শিক্ষা উপবৃত্তি প্রকল্প উপ-কমিটির আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, সহ প্রশিক্ষণবিষয়ক সম্পাদক প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ফাউন্ডেশনের রিহ্যাবিলিটেশন কমিটির চেয়ারম্যান ডা. শাহ মো. আমানুল্লাহ, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা আহ্বায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী। অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন শহীদ তানু ভূঁইয়ার বিধবা স্ত্রী কানিজ ফাতেমা।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ