29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

মিয়ানমার থেকে নদী সাঁতরে বাংলাদেশে এসেছে হাতির বাচ্চা

লেখক থেকে আরো

নাফ নদী দিয়ে সাঁতরে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ঘোলারচরে এসে হারিয়ে গেছে একটি বন্য হাতির বাচ্চা। বাচ্চাটিকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। একে উদ্ধার করতে বন বিভাগ ও স্থানীয় লোকজনের সঙ্গে এলিফ্যান্ট রেসপন্স টিমের পাঁচ সদস্য কাজ করছেন।

বন বিভাগ জানায়, কয়েক বছর ধরে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে নাফ নদী সাঁতরে হাতির পাল টেকনাফে আসার ঘটনা ঘটছে। তাই ধারণা করা হচ্ছে, এই হাতির বাচ্চাটি পাহাড়ি ঢলের কারণে দলছুট হয়ে নাফ নদী সাঁতরে মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছে। বাচ্চাটির উচ্চতা ৭ ফুটের মতো।

গতকাল সোমবার (৩ জুলাই) সকাল ৮টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ ঘোলারচর এলাকার ঝাউবাগানের পূর্ব পাশে বাচ্চা হাতিটিকে ছোটাছুটি করতে দেখতে পান স্থানীয় লোকজন। খবর পেয়ে স্থানীয় লোকজনসহ বন বিভাগের ১০ থেকে ১২ জন হাতির বাচ্চাটিকে উদ্ধার করে বনাঞ্চলে ফেরানোর চেষ্টা করে। তবে গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চেষ্টা করে ব্যর্থ হয় তারা।

আজ মঙ্গলবার সকাল থেকে এলিফ্যান্ট রেসপন্স টিমের আরও পাঁচজন তাদের সাথে যুক্ত হয়। তবে বাচ্চাটি যেখানে আশ্রয় নিয়েছে সেখানে ঝোপজঙ্গলের পাশাপাশি ঝাউগাছগুলো ১০ থেকে ১২ ফুটের বেশি উচ্চতার হওয়ায় হাতির বাচ্চাটির অবস্থান শনাক্ত করতে বেগ পেতে হচ্ছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ