29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ঢাকা ১৭ আসনে আরাফাত নৌকা ও হিরো আলম পেলেন একতারা

লেখক থেকে আরো

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে সাত প্রার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে প্রতীক তুলে দিয়েছে নির্বাচন কমিশন।আওয়ামী লীগের মো. এ আরাফাত নৌকা ও স্বতন্ত্র প্রার্থী হিরো আলম পেয়েছেন একতারা প্রতীক। এবার শুরু হচ্ছে প্রচার পর্ব।

সোমবার (২৬ জুন) সকালে রাজধানীর আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন খান।

জাকের পার্টির কাজী রাশেদুল হাসান পেয়েছেন এর আগে ১ জুন ইসি সচিব মো. জাহাংগীর আলম এ উপনির্বাচনে তফসিল ঘোষণা করেন। এ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ১৭ জুলাই।
 
তফসিল অনুযায়ী, এ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের দিন ছিল ১৫ জুন, যাচাই-বাছাই করা হয় ১৮ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহার করার দিন ছিল ২৫ জুন পর্যন্ত। সূত্র: সয়ম টিভি
 
উল্লেখ্য, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে ঢাকা-১৭ আসনটি শূন্য হয়। গত ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুকের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

গোলাপ ফুল, সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আক্তার হোসেন পেয়েছেন ছড়ি, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ডাব প্রতীক, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান সোনালি আঁশ আর জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান পেয়েছেন লাঙল প্রতীক। প্রতীক বরাদ্দের পর আজ থেকেই প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ