30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

এক বছরে ২০ কোটির বেশি মুসল্লি নামাজ পড়েছেন মসজিদে নববীতে

লেখক থেকে আরো

সৌদি আরবের পবিত্র মসজিদে নববীতে এক বছরের কম সময়ে ২০ কোটির বেশি মুসল্লি নামাজ পড়েছেন। এক বিবৃতিতে এ তথ্য জানান মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইস। 

তিনি জানান, ১৪৪৪ হিজরি সালের প্রথম মাস মহররম থেকে ১১তম মাস জিলকদের মধ্যে মদিনার পবিত্র এই মসজিদে ২০ কোটির বেশি মুসল্লি ও দর্শনার্থীর আগমন ঘটে। পবিত্র হজ উপলক্ষে বিপুলসংখ্যক মুসল্লির  নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যপূর্ণ ইবাদত নিশ্চিত করতে প্রয়োজনীয় সব সেবা দেওয়া হচ্ছে।

মুসল্লিদের জন্য মসজিদ কর্তৃপক্ষ বিপুলসংখ্যক পবিত্র কোরআনের কপির ব্যবস্থা করেছে। সমপ্রতি কোরআনের দেড় লাখ কপির পাশাপাশি ৫৩টি ভাষায় কোরআনের অনুবাদ কপির ব্যবস্থা করা হয়।

আজ শুক্রবার পবিত্র মসজিদুল হারামে জুমার খুতবা দেবেন শায়খ ড. বান্দার বিন আবদুল আজিজ বালিলাহ এবং মসজিদে নববীর জুমার খুতবা দেবেন ড. আলি বিন আবদুর রহমান আল-হুজাইফি।

এদিকে গত ২১ মে থেকে বিভিন্ন দেশ থেকে হজযাত্রীদের সৌদি আরব গমন শুরু হয়। আগামী ২৬ জুন থেকে করোনার আগের মতো বৃহৎ পরিসরে পবিত্র হজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। হজ উপলক্ষে এ বছর ২০ লাখের বেশি মুসলিমের সমাগম আশা করছে সৌদি আরব। এর মধ্যে ১২ লাখের বেশি বিভিন্ন দেশের হজযাত্রী অংশ নেবেন। সূত্র : আরব নিউজ

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ