28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

যুব বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়; কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

লেখক থেকে আরো

কাতার বিশ্বকাপে সিনিয়র দল ৩৬ বছরের শিরোপা খরা ঘুচালেও ছোটদের বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিল আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দল। ঘরের মাঠে চলমান বিশ্বকাপে নাইজেরিয়ার কাছে তারা ২-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল উঠে গেছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। 

এবারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইন্দোনেশিয়ায়।

কিন্তু তারা ইসরায়েলকে আতিথ্য দিতে রাজি হয়নি। যে কারণে আর্জেন্টিনায় বিশ্বকাপ স্থানান্তর করা হয়। এদিকে সর্বোচ্চ ৬ বারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দল এবারের আসরের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। কিন্তু স্বাগতিক হওয়ায় আর্জেন্টিনা যুবাদের এই বিশ্বকাপে খেলার সুযোগ তৈরি হয়।

সেই সুযোগটা তারা কাজে লাগাতে পারেনি। 

অন্যদিকে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল ব্রাজিলের মূল দল। তাদের জুনিয়ররা তিউনিসিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। এই টুর্নামেন্টেও ব্রাজিলের যুবারা পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ইসরাইল। এছাড়া ইতালি, কলম্বিয়া এবং যুক্তরাষ্ট্রের অনূর্ধ্ব-২০ দলও উঠেছে কোয়ার্টার ফাইনালে। উল্লেখ্য, আর্জেন্টিনা যুবাদের পরাজয়ের পর কোচ হাভিয়ের মাচেরানো জানিয়েছেন, পদত্যাগের বদলে তাকে দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়েছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ