28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

গাজীপুরে ভোটগ্রহণ শেষ, ফলের অপেক্ষা

লেখক থেকে আরো

কোনোপ্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে ভোট গণনা।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় একযোগে সিটির ৪৮০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। গাজীপুরে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হওয়া এই ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।

বিকেলে টঙ্গী এলাকার বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সমর্থকরা ভিড় করছেন কেন্দ্রের বাইরে। সবাই অধীর আগ্রহে ফলাফলের অপেক্ষা করছেন।

মেধা বিকাশ আইডিয়াল স্কুল ও গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের বাইরে নির্বাচনে অংশ নেয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা অবস্থান করছেন।

মেধা বিকাশ আইডিয়াল স্কুল ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ শাহরিয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, সকাল থেকে আমার কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার গাজীপুর সিটির ৪৮০টি ভোটকেন্দ্রে ইভিএমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ