31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

লেখক থেকে আরো

পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত না হলে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বয়কট করার হুমকি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠি। যে কোনোভাবেই হোক এশিয়া কাপের ম্যাচ পাকিস্তানে আয়োজন করতে চায় পিসিবি। কারণ, এবার তারাই আয়োজক।

ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তান যেতে সমস্যা, এ কারণে ভিন্ন একটি প্রস্তাবও দিয়েছে পিসিবি। তবুও, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন করতে রাজি নয়। তারা পুরো টুর্নামেন্টটিই পাকিস্তান থেকে সরিয়ে আনতে চায়। এমন পরিস্থিতিতে নতুন করে হুমকি দিয়ে রাখলো পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান।

এশিয়া কাপের আয়োজন নিয়ে বেশ কিছুদিন ধরেই চলছে নানা কথা-বার্তা। ভারত পাকিস্তানে গিয়ে খেলবে না বলে পিসিবির পক্ষ থেকে একটি হাইব্রিড মডেল উপস্থাপন করা হয়েছে। কিন্তু এই মডেলে আবার খেলতে রাজি নয় বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। কারণ, বিশ্বকাপের আগের মাসে পাকিস্তান এবং আরব আমিরাতে একের পর এক ভ্রমণ করা সম্ভব নয়। তারওপর, ওই সময়টায় আরব আমিরাতে থাকে প্রচন্ড গরম।

এসব টানাপোড়েনের মাঝেই এক জুম সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠি বলেন, ‘সব ম্যাচ নিরপেক্ষ দেশে খেলতে চায় ভারত। বিসিসিআইয়ের এমন সিদ্ধান্ত নেওয়া উচিত যাতে আমাদের কোনো অসুবিধা না হয়। এমন কিছু যেন করা না হয়, যাতে আমরা এশিয়া কাপ এবং বিশ্বকাপ থেকে সরে যাই এবং ভারত পরেরবার চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতেও পাকিস্তানে না আসে।’

শুধু এবারের এশিয়া কাপই নয় পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা পাকিস্তানে। ভারতে হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। একের পর এক প্রতিযোগিতা থেকে দুই দেশ নাম সরিয়ে নিলে পরিস্থিতি খুব খারাপ হবে বলেই মনে করেন নাজম শেঠি।

তিনি বলেন, ‘এটা খুব গণ্ডগোলের। আমরা ভারতে গেলেও নিরাপত্তার সমস্যা হতে পারে। তাই পাকিস্তানকে তাদের ম্যাচগুলি বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাতে বা শ্রীলঙ্কাতে খেলতে দেওয়া হোক। এমনই চলতে থাকবে যত দিন না ভারত পাকিস্তানে খেলতে রাজি হবে।’

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ