28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

নিজের দোকানে এসে কান্নায় ভেঙে পড়লেন মোহাম্মদ আলী

লেখক থেকে আরো

রাজধানীর বঙ্গবাজার আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর শুনে অজ্ঞান হয়ে পড়েন মোহাম্মদ আলী। মঙ্গলবার ভোরে বঙ্গবাজারে আগুন লেগে নিজের গড়ে তোলা সাতটি দোকান পুড়ে ছাই হয়েছে তার। প্রায় তিন কোটি টাকা মূল্যের গড়ে তোলা সম্পদ নিমিষেই শেষ হয়ে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েন তিনি। শুক্রবার (৭ এপ্রিল) সকালে কর্মচারী সুজনকে নিয়ে পুড়ে যাওয়া দোকান দেখতে এসে কান্নায় ভেঙে পড়লেন মোহাম্মদ আলী।

তিনি জানান, ২০ বছর আগে বঙ্গবাজারে কর্মচারী হিসেবে কাজ শুরু করেছিলেন। সেখান থেকে প্রথমে একটি দোকান নেন, পরে ধীরে ধীরে ৭ টি দোকান গড়ে তুলেন তিনি। মার্কেটে তিনটি দোকান কিনেছেন তিনি আর চারটি দোকান ভাড়া নিয়েছেন। এই ৭ টি দোকানে ৭০ থেকে ৮০ লাখ টাকার কাপড় ছিল। আর দোকানসহ সব কিছু মিলে ছিল তার প্রায় তিন কোটি টাকার সম্পদ।

গত মঙ্গলবার সকালে আগুনে পুড়ে ছাই হয়েছে সবকিছু। রাজধানীর জয়কালী মন্দিরের পাশে পরিবার নিয়ে থাকা মোহাম্মদ আলী ঘটনার দিনই বঙ্গবাজার পুড়ে যাওয়ার কথা শুনে অজ্ঞান হয়ে পড়েন। তিনদিন অসুস্থ থাকার পর আজ এসে দেখেন পুড়ে যাওয়ার পরের বঙ্গবাজার। এসময় কান্নাজড়িত কণ্ঠে জাগো নিউজকে তিনি বলেন, ‘আমি এখন রাস্তার ফকির, আমার এখন কিছু নাই। আমার সারাজীবনের অর্জন এখানে কাজে লাগাইছি। আর কিছু করি নাই।’

তিনি বলেন, ‘সরকার যদি আমাদের আবার দোকান নিয়ে বসতে দেয়। একটু সহযোগিতা করে আশা করি আমি আবার ঘুরে দাঁড়াতে পারবো।’

গত মঙ্গলবার ভোরে বঙ্গবাজার মার্কেটে আগুনের সূত্রপাত। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ