30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

এখনো আছে আগুন, কাজ করছে ১২ ইউনিট: ফায়ার ডিজি

লেখক থেকে আরো

রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নির্বাপণে বর্তমানে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট পর্যায়ক্রমে কাজ করছে বলে জানিয়েছেন বাহিনীটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

বুধবার (৫ এপ্রিল) দুপুর ১টায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের সামনে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে তিনি এই তথ্য জানান।

মো. মাইন উদ্দিন বলেন, এনেক্সকো টাওয়ারের চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম তলায় যেহেতু গুদাম ঘর, তাই আমরা এখনো সেখানে আগুন নেভানোর কাজ করে যাচ্ছি। গতকাল ও আজ মিলিয়ে ফায়ার সার্ভিসের প্রায় ৭০০ সদস্য আগুন নেভানোর কাজ করেছেন।

বর্তমানে আমাদের ১২টি ইউনিট পর্যায়ক্রমে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, গতকাল ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগে।

খবর পেয়ে আমাদের প্রথম ইউনিট ৬টা ১২ মিনিটে অগ্নি নির্বাপণের কাজ শুরু করে। এরপর একে একে যোগ দেয় ৪৮টি ইউনিট। গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকেও দুইটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। পরে দুপুর ১২টা ৩৬ মিনিটে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এখনো আমাদের অগ্নি নির্বাপণের কাজ চলছে। কারণ ছোট ছোট আগুন রয়ে গেছে।

ডিজি বলেন, আমরা এই ভবনটিকে (এনেক্সকো টাওয়ার) ২০১৯ সালে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছিলাম। এরপর প্রায় ১০ বার তাদের নোটিশও দিয়েছিলাম, যাতে তারা এখানে ব্যবসা পরিচালনা না করেন। তারপরও ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করেছেন।

বঙ্গবাজারে আগুন নেভাতে পানির স্বল্পতা পোহাতে হয়েছে জানিয়ে তিনি বলেন, আগুন নেভাতে আমাদের পাশের শহীদুল্লাহ হল থেকে পাম্প দিয়ে পানি আনতে হয়েছে। বিমান বাহিনীও হেলিকপ্টারে করে হাতিরঝিল থেকে পানি এনে আগুন নেভাতে সহযোগিতা করেছিল। আমরা বুড়িগঙ্গা থেকেও পানি এনেছিলাম। এই কাজে তিন বাহিনীর পাশাপাশি ওয়াসাও আমাদের সহযোগিতা করেছিল।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ