31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ট্রাক থামিয়ে আটা ছিনিয়ে নিল পাকিস্তানের জনতা

লেখক থেকে আরো

অর্থনৈতিক সংকটে ভুগছে পাকিস্তান। দেশটিতে বেড়ে গেছে মূদ্রাস্ফীতি। জনগনের নাগালের বাইরে চলে গেছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। খাদ্য সংকটে দিশেহারা হয়ে জনগন বিনামূল্যে বিতরণের আটার ট্রাক লুট করার মতো ঘটনাও ঘটেছে দেশটিতে। ফলে দিশেহারা হয়ে পড়েছেন দেশটির জনগণ। দেশটিতে মালপত্র আমদানি করাও বন্ধ রয়েছে। জ্বালানি তেলের দাম আকাশ ছোঁয়া। কোথাও কোথাও অর্থ দিয়েও মিলছে না ডাল, আটা, তেলের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে দেখা যায়,  ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই বিপুল সংখ্যক মানুষ ট্রাকটিকে ঝাঁপিয়ে পড়েছে। অনেকেই ট্রাকে উঠে আটার বস্তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে । এই অবস্থায় ট্রাক  চালকরা জনতার হাত থেকে বাঁচতে দ্রুত পালিয়ে যায়। ভিডিওতে লুট করা করা ময়দা নিয়ে নিজেদের মধ্যে লড়াই করতেও দেখা যায়। পুলিশ সংবাদ সংস্থা ডনকে জানায়, আটার ট্রাক লুট করার অভিযোগে ৪০ জনকে আটক করা হয়েছে।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, আটক ব্যক্তিদের লকআপে রাখা হয়েছে কারণ তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো এফআইআর নথিভুক্ত করা হয়নি। তিনি বলেন, ‘বর্তমানে যাদের লকআপে রাখা হয়েছে তাদের কী করা যায় সে বিষয়ে আমরা জেলা প্রশাসনের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি।’

তবে বিষয়টি নিয়ে জেলা প্রশাসন মুখ খুলছে না বলে দাবি করেছে স্থানীয় গণমাধ্যম ‘ডন নিউজ’। এ বিষয়ে মন্তব্যের জন্য  চেষ্টা করেও জেলা প্রশাসককে পাওয়া যায়নি বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। 

অন্যদিকে, ডেরা ইসমাইল খানে দুটি বিতরণ পয়েন্টে আটার ট্রাক লুটের ঘটনা ঘটে।

বিনামূল্যে বিতরণের জন্য ডেরা ইসমাইল খান জেলার দারাজিন্দা তহসিলের একটি কলেজে চার ট্রাকে আটা নেওয়া হয়। বিনামূল্যে আটা বিতরণের সময় বিক্ষুব্ধ জনতা ট্রাকে উঠে তা লুট করে নিয়ে যায়।

সূত্র ডন

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ