30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

প্রাথমিকে আরও তিন বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

লেখক থেকে আরো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য আগের মতো একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ না করে এবার বিভাগভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। ইতিমধ্যে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আরও তিন বিভাগ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি আগামীকাল বৃহস্পতিবার প্রকাশ করা হতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা প্রথম আলোকে বলেন, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য বিজ্ঞপ্তি আগামীকাল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। সেভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে কোনো কারণে কাল বিজ্ঞপ্তি দেওয়া সম্ভব না হলে আগামী সপ্তাহে প্রকাশ করা হবে।

জাতীয় দৈনিক পত্রিকা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানান ওই কর্মকর্তা। ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশের পর ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে।

গত ২৮ ফেব্রুয়ারি রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এসব বিভাগে আবেদনের শেষ সময় ২৪ মার্চ। টেলিটকের সার্ভিস চার্জসহ আবেদন ফি ২২০ টাকা। এই পদে নিয়োগ পেলে বেতন হবে ১৩তম গ্রেডে ১১,০০০-২৬,৫৯০ টাকা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগপ্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার জন্য এবার বিভাগভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। তিনভাগে সব বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ শেষে আগামী মে মাস থেকে পরীক্ষা নেওয়া শুরু হবে। প্রথম ধাপে প্রকাশিত রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রার্থীদের পরীক্ষা মে মাসে নেওয়ার পরিকল্পনা রয়েছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ