28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

একাই ৫০টি কার্ডের মালামাল নিলেন ইউপি সদস্য

লেখক থেকে আরো

টিসিবি’র পণ্য আসবে- এই খবরে ভোর থেকেই যার যার হাতে কার্ড নিয়ে লাইনে দাড়িঁয়ে অপেক্ষা করছিলেন ভোক্তারা। বিকেলে ট্রাকে করে মালামাল আসে। তবে তাদের মধ্যে কেউ কেউ নিতে পারলেও ৬০ জন কার্ডধারী মালামাল না পেয়ে খালি হাতে ফিরে গেছেন। পরে অভিযোগ ওঠে, স্থানীয় ইউপি সদস্য ১৯৯টি কার্ডের মধ্যে ৫০টি কার্ডের মালামাল একাই  উত্তোলন করে নিয়ে গেছেন। এ সময় বঞ্চিত ভোক্তারা ডিলার ও ট্রাক আটকে বিক্ষোভ করেন। 

বৃহস্পতিবার (১৬ মার্চ) সন্ধ্যার আগে এ ঘটনা ঘটে মময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চত্বরে।

খবর পেয়ে ওই এলাকায় গিয়ে দেখা যায়, পণ্য না পেয়ে ক্ষুদ্ধ কার্ডধারীরা পণ্য বহনকারী ট্রাকটি ঘেরাও করে দাঁড়িয়ে রয়েছেন। এদের একজন ১১৬৪ নম্বর কার্ডধারী আবদুল জব্বার (৭০) বলেন, সরকার যেমন আমার নামে একটি কার্ড  দিয়েছে, ঠিক তেমনি আমার নামে পণ্যও বরাদ্দ দিয়েছে। তাহলে সারাদিন অপেক্ষা করার পর আমি কেনো পণ্য ক্রয় করতে পারলাম না। এর জবাব কার কাছে চাইবো?  যদি স্বচ্ছল থাকতাম তাহলে এখানে ভিড়ে দাঁড়িয়ে জীবনটা কয়লা করতাম না। 

৯০১ নম্বর কার্ডধারী তৈয়ব আলীর স্ত্রী খোশ নাহার (৬৫) জানান, তার স্বামী অসুস্থ। তিনি স্বামীর কার্ড নিয়ে পণ্য ক্রয় করতে এসেছিলেন। কিন্তু সারাদিন অপেক্ষা করেও পণ্য ক্রয় করতে পারেননি। অথচ এলাকার জাহাঙ্গীর মেম্বার ৫০টি কার্ডের পণ্য একাই নিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

তথ্য সংগ্রহ করার সময় কার্ডধারীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা বলেন, সরকার প্রত্যেক কাডের্র বিপরীতে পণ্য বরাদ্দ দিয়েছে। তাহলে আমাদের পণ্য কে নিয়ে যাচ্ছে। ডিলার যখন পণ্য বিক্রয় করেন, তখন সেখানে কাউকে তদারকি করতে দেখা যায় না। যে যার মতো করে পণ্য নিয়ে যাচ্ছেন। 

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ