31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

জনগণ আর তামাশার নির্বাচন হতে দেবে না: ফখরুল

লেখক থেকে আরো

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা মনে করেছে যে এভাবে করে নির্বাচন করবে। আবারও তারা এভাবে জনগণকে শোষণ করবে, জনগণের সম্পদ লুটপাট করবে।

এবার কী মানুষ তা হতে দেবে? জনগণ আর কোনো তামাশার নির্বাচন হতে দেবে না।  

শনিবার (৪ মার্চ) রাজধানীর উত্তরায় গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ে পদযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা সমমনা দলগুলো গত সেপ্টেম্বর থেকে সারা দেশে আন্দোলন করছি। এ আন্দোলন জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন।

তারই অংশ হিসেবে আমাদের এ পদযাত্রা কর্মসূচি।  

সব নিত্যপণ্যের দাম বিএনপির আমলের তুলনায় বেশি উল্লেখ করে তিনি বলেন, মানুষ আজ কষ্টে আছে। দুই মাসের মধ্যে ১৫ পার্সেন্ট বিদ্যুতের দাম বাড়িয়েছে। এর ফলে কৃষিক্ষেত্রে খরচ বেড়ে যাচ্ছে। কল-কারখানার খরচ বেড়ে যাচ্ছে।

জনগণকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমি আপনাদের আহ্বান জানাবো শান্তিপূর্ণভাবে এ আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। আমাদের এ আন্দোলন বিএনপিকে ক্ষমতায় নেওয়ার জন্য নয়। আমাদের এ আন্দোলন জনগণের অধিকার ফিরে পাওয়ার আন্দোলন। মানুষের যে কথা বলার অধিকার, সে অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন। কথায় কথায় যারা মামলা দেয়, রাতের বেলা তুলে নিয়ে যায়, এ ভয় দেখিয়ে আমাদের লাভ আছে? ১৫ বছর ধরে আমরা এ আন্দোলনে আছি। আন্দোলনে থাকবো।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ