31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

রাসূল সা. কে নিয়ে কটূক্তি করায় প্রধান শিক্ষক গ্রেপ্তার

লেখক থেকে আরো

কুষ্টিয়ার কুমারখালীতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করার অভিযোগে এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ভোর রাতে কয়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর আগে গত মঙ্গলবার রাত ১২ টার পরে প্রধান শিক্ষককে আসামী করে থানায় মামলা রুজু করা হয়। মামলা নম্বর ২৬।

গ্রেপ্তার ওই শিক্ষকের নাম মো. আবু সালেহ (৫০)। তিনি উপজেলার কয়া চাইল্ড হিভেন গার্লস স্কুলের প্রধান শিক্ষক এবং কয়া মালিথাপাড়া গ্রামের মৃত আঃ জব্বারের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক মো. আবু সালেহ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা ও হিজাব পরিধান করতে নিষেধ করে আসছে। এমন খবর পেয়ে গত সোমবার একজন মহিলা অভিভাবক প্রধান শিক্ষকের কাছে ব্যাপারটি শুনতে গিয়েছিল। সে সময় প্রধান শিক্ষক মহানবী (সাঃ) কে নিয়ে নানান কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করেন।

আরো জানা যায়, বিষয়টি জানাজানি হলে গত মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মানুষ কয়া বাইতুল মামুন জামে মসজিদ প্রাঙ্গনে মিলিত হন। সেখানে তারা প্রধান শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন। পরে বেলা একটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছে বিক্ষোভকারীদের আশস্ত করেন এবং ছত্রভঙ্গ করে দেন। এরপর ওইদিন রাত ১২ টার পরে এনামুল হক নামের একজন থানায় থামলা করেন। উক্ত মামলায় বুধবার ভোর রাতে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বাদী মো. এনামুল হক জানান, প্রধান শিক্ষক বিদ্যালয়ের সমাবেশে শিক্ষার্থীদের বোরকা পড়তে নিষেধ করায় একজন অভিভাবক কারণ জানতে গিয়েছিলেন। সেসময় নাস্তিক শিক্ষক প্রিয় মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করেছেন।

কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী হোসেন বলেন, দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক ইসলাম ও নবী বিরোধী মন্তব্য করে আসছিলেন। উপযুক্ত শাস্তির দাবি জানান তিনি।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ