28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

যে কারণে জমজমের পানি বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে ভোক্তা অধিকার

লেখক থেকে আরো

পরবর্তী সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত বায়তুল মোকাররম মসজিদ মার্কেটসহ খোলাবাজারে পবিত্র জমজম কূপের পানি বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এএইচএম সফিকুজ্জামান।

সোমবার অধিদফতরের প্রধান কার্যালয়ে আয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ব্যবসায়ীদের আনুষ্ঠানিক সেমিনারে এ নির্দেশনা দেন তিনি।

ব্যবসায়ীদের উদ্দেশে ভোক্তার মহাপরিচালক বলেন, খোলাবাজারে এটা কীভাবে এলো, কিসের ওপর ভিত্তি করে আপনারা এ পবিত্র পানি বাণিজ্যিকভাবে বিক্রি করছেন। কোথায় থেকে, কাদের মাধ্যমে এই পানি আপনাদের হাতে আসছে। এসব বিষয় নিয়ে এবং বাণিজ্যিকভাবে এই পবিত্র পানি বিক্রির বিষয় নিয়ে আমরা ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে বসবো। আর আপনারাও এই জমজমের পানির বিক্রির উৎস সম্পর্কে মালিক সমিতির সঙ্গে আলোচনা করে জানাবেন। তার আগ পর্যন্ত বাণিজ্যিকভাবে বাইতুল মোকাররম মার্কেটসহ খোলাবাজারে জমজম কূপের পানি বিক্রি বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, নির্দেশনা অমান্য করে যদি এরপরও কোনো ব্যবসায়ী এই পবিত্র পানি বিক্রি করেন, তাহলে সেই দোকান আমরা সিলগালা করে দেবো। আমাদের গোয়েন্দা বিভাগ এটা নিয়ে কাজ করবে। এছাড়া ফেসবুক পেজের মাধ্যমেও যারা জমজম কূপের পানি বিক্রি করছেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ