31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

চোটের ধাক্কা সামলে মাঠে নামার অপেক্ষায় তামিম

লেখক থেকে আরো

ভারতের বিপক্ষে সিরিজে তামিম ইকবাল যে চোটের কারণে খেলতে পারেননি, সেই কুঁচকির চোট সেরে গেছে বেশ আগেই। কিন্তু আরেক আততায়ী হয়ে আসে পিঠের নিচের অংশের চোট। তীব্র ব্যথায় কাবু অভিজ্ঞ ওপেনার পড়ে যান নতুন শঙ্কায়। পরে থাইল্যান্ডে গিয়ে ইনজেকশন নিয়ে ফেরেন তিনি। তার পরও অনিশ্চয়তা রয়ে যায় বিপিএলের শুরু থেকে তার মাঠে নামা নিয়ে। অবশেষে মঙ্গলবার ফিটনেস পরীক্ষায় উতরাতে পারেন তিনি।

আগামী কয়েক দিনে নতুন করে কোনো সমস্যা না হলে বিপিএলের শুরু থেকেই তামিমকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। তবে দীর্ঘমেয়াদে এই চোট নিয়ে তার শঙ্কা কিছুটা রয়েই যাবে। এই ব্যথা ফিরে আসতে পারে যে কোনো সময়ই।

গত মাসে ভারতের বিপক্ষে সিরিজের আগে নভেম্বরের শেষ দিকে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে কুঁচকিতে চোট পান তামিম। পুরো সিরিজেই আর তাকে পায়নি দল। কিছুদিন বিশ্রামের পর তার পুনর্বাসন চলতে থাকে বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলামের তত্ত্বাবধানে। এই সময়টাতেই অস্তিত্ব জানান দেয় পিঠের ওই ব্যথা।

বায়েজিদুল ইসলাম জানান, চোটের প্রেক্ষাপট বা উৎস নিয়ে কোনে ধারণা তাদের নেই।

এক মাসের বেশি সময় আগে চোটে পড়ার পর তামিম নেটে প্রথম ব্যাটিং করেন সোমবার। ফিটনেস পরীক্ষা শেষে মঙ্গলবারও ব্যাটিং করেছেন কিছুক্ষণ। তাতে খুব একটা অস্বস্তি হয়নি বলেই জানালেন বায়েজিদুল। আগামী কয়েক দিনে আস্তে আস্তে ব্যাটিংয়ে সময় ও চাপ বাড়ানো হবে।

তবে জাতীয় দলে নানা সময় কাজ করা এই ফিজিও বললেন, এই চোটের ধরণই এমন, যে কোনো সময় ফিরে আসতে পারে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ