31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আল-আকসার ইমামকে তুলে নিয়ে গেছে ইসরায়েলি গোয়েন্দারা

লেখক থেকে আরো

সারা বিশ্বের মুসলমানদের কাছে তৃতীয় পবিত্রতম স্থান বলে বিবেচিত পবিত্র আল-আকসা মসজিদ বা বায়তুল মুকাদ্দাসের ইমাম শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে গিয়েছিল ইসরায়েলের গোয়েন্দারা। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে দাবি করেছে ইহুদি রাষ্ট্রটির সংস্থাটি।

ম্যধপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এক প্রতিবেদনে জানায়, সোমবার (২ ডিসেম্বর) অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে যায় ইহুদি গোয়েন্দারা। এ তথ্য তার পরিবার নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে ইমামের পরিবারের এক সদস্য জানিয়েছে, ইহুদি গোয়েন্দারা প্রথমে পূর্ব জেরুজালেমের আল-সুওয়ানেহ পাড়ায় শেখ একরেমা সাবরির বাড়িতে অভিযান চালায়। পরে কোনো কারণ না জানিয়ে তাকে তুলে নিয়ে যায়।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, কোনো কারণ উল্লেখ না করেই বায়তুল মুকাদ্দাসের ইমাম শেখ একরেমা সাবরিকে তুলে নিয়ে যায় ইসরায়েলি গোয়েন্দারা। ইমামকে তারা জিজ্ঞাসাবাদ করেছে বলে দাবি করছে।

বিষয়টি নিয়ে ইসরায়েলি কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।

ফিলিস্তিনি ভূখণ্ডে কয়েক দশক ধরে ইসরায়েলি দখলদারিত্ব নিয়ে সমালোচনা করে আসছেন ইমাম শেখ একরেমা। তিনি ইহুদি বিরোধী কট্টর সমালোচক হিসেবে পরিচিত। এর আগে বেশ কয়েকবার তিনি ইসরায়েলি বাহিনী কর্তৃক গ্রেফতার হয়েছিলেন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ