29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

অবশেষে ফাইভজি সংযোগের পথে হুয়াওয়ে

লেখক থেকে আরো

ফাইভজি নেটওয়ার্ক অ্যাকসেসের সুযোগ পেতে যাচ্ছে মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। নতুন বছরকে সামনে রেখে বাজারে ভালোভাবে নামার প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি।

গিজচায়না প্রকাশিত খবরের তথ্যানুযায়ী, নিষেধাজ্ঞার কারণে এর আগে প্রতিষ্ঠানটি গুগল পরিষেবা ও ৫জি সংযোগ অ্যাকসেস সুবিধা খোয়ানোসহ ব্যাপক চাপের মুখে পড়ে। যদিও অন্যান্য প্রতিষ্ঠানের নতুন ডিভাইসের ক্ষেত্রে ৫জি সুবিধা এখন অতি সাধারণ বিষয়, তবু বিষয়টি এখন সমাধান না হলে হুয়াওয়ে আরো পিছিয়ে যাবে।

চলতি বছর অনেক ব্যবসাপ্রতিষ্ঠান কভিড-১৯-এর প্রকোপে লোকসানের মুখে পড়েছে। তবে ২০১৬ সালে মার্কিন নিষেধাজ্ঞার কারণে হুয়াওয়ের মতো অন্য কোনো প্রতিষ্ঠান এতটা ক্ষতিগ্রস্ত হয়নি। যদিও প্রযুক্তি জায়ান্টটি গুগল পরিষেবাসংক্রান্ত সমস্যা এখনো সমাধান করতে পারেনি, তবে এটি ৫জি সমস্যা সমাধানের নতুন পথ খুঁজে পেয়েছে।

সম্প্রতি বেইজিংভিত্তিক প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান মাইড্রাইভার এক প্রতিবেদনে জানিয়েছে, হুয়াওয়ে নতুন একটি পেটেন্টের জন্য আবেদন জমা দিয়েছে, যা এক্সট্রিম আল্ট্রা ভায়োলেট (ইইউভি) উপাদান ও ইইউভি লিথোগ্রাফি প্রসেসকে ধারণ করতে পারে।

অন্যদিকে চীনের রাষ্ট্রীয় ইনটেলেকচুয়াল প্রোপার্টি বিভাগ অফিশিয়াল ওয়েবসাইটে জানিয়েছে, হুয়াওয়ে টেকনোলজিস কোম্পানি লিমিটেড ১৫ নভেম্বর লিথোগ্রাফি প্রযুক্তির সঙ্গে সম্পর্কিত একটি পেটেন্ট আবেদন করেছে। এছাড়া তাইওয়ানভিত্তিক পত্রিকা ডিজিটাইমস এশিয়া হুয়াওয়ের আবেদনের বিষয়টি নিশ্চিত করেছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ