29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

লেখক থেকে আরো

রাজশাহীতে শুরু হয়েছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবার (৩ ডিসেম্বর) দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়।

তবে কেন্দ্রীয় নেতারা দুপুর ২টার পর থেকে বক্তব্য রাখবেন। বর্তমানে রাজশাহী বিভাগের ৮ জেলা থেকে আসা বিএনপি নেতারা বক্তব্য রাখছেন। ইতোমধ্যেই রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

দুপুর পৌনে দুইটার দিকে মঞ্চে ওঠেন এই গণসমাবেশের প্রধান অতিথি ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সকাল ৯ টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) শিল্পীরা বিএনপি নেতাকর্মীদের চাঙা রাখতে দলীয় ও দেশাত্ববোধক গান পরিবেশন শুরু করেন। তারা সমাবেশের মূল মঞ্চের পাশের আরেকটি মঞ্চে এই সংগীত পরিবেশন শুরু করেন। জনপ্রিয় সংগীত পরিচালক ও গীতিকার ইথুন বাবুসহ আরও অনেকে সেই মঞ্চে ছিলেন।

এদিকে গণসমাবেশ উপলক্ষে শনিবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা মাঠে আসতে থাকেন। ভোর ৬টায় গণসমাবেশের জন্য রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠের তিনটি গেটের তালা খুলে দেয় পুলিশ। এরপর থেকেই দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণসমাবেশস্থলে ঢুকতে থাকেন।

বিএনপি কর্মীরা জানান- গণসমাবেশস্থলের সামনের দিকে বসার জন্য তারা আগেভাগেই মাদ্রাসা মাঠে চলে এসেছেন। আর বিএনপির নেতারা বলেন, দুপুর ২টা থেকে গণসমাবেশ শুরু কথা থাকলেও নেতাকর্মীরা চলে আসায় তারা সকাল ৯টা থেকেই শুরু করেছেন। প্রথমে স্থানীয় নেতারা বক্তব্য রাখছেন শেষদিকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

গণসমাবেশে সভাপতিত্ব করছেন- রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক  বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এরশাদ আলী ঈসা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ