28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

এম এ ৯৬তম ব্যাচকে বিদায় সংবর্ধনা দিল ঢাবি ইসলামিক স্টাডিজ বিভাগ

লেখক থেকে আরো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী ইসলামিক স্টাডিজ বিভাগ ২০১৬-১৭ সেশনে ভর্তি হওয়া এবং সদ্য মাস্টার্স সম্পন্ন করা শিক্ষার্থীদের জন্য বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করছে। গতকাল বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের মাননীয় ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করার পাশাপাশি কলা অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন।

প্রধান অতিথি বলেন, এ বিশ্ববিদ্যালয়ে যারা একবার পদার্পণ করে তাদের আর কখনও বিদায় দেয়া হয় না। শুধুমাত্র জীবনের অন্য একটি স্টেজে পদার্পণ করার জন্যই তাকে এ বিশ্ববিদ্যালয় ছেড়ে যেতে হবে। সারাজীবনই ঢাকা বিশ্ববিদ্যালয় তার বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে ইসলামিক স্টাডিজ বিভাগের বেশ কয়েকজন শিক্ষক বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন বর্তমান চেয়ারম্যান প্রফেসর ড. শামসুল আলম, প্রফেসর ড. জহিরুল ইসলাম, প্রফেসর ড. শফিক আহমেদ, প্রফেসর ড. আব্দুল বাকি, কাজী ফারজানা আফরিন, প্রফেসর ড. সানা উল্লাহ প্রমুখ।  সবার বক্তব্যের সারকথা ছিল জীবনের প্রতিটি ক্ষেত্রে শিক্ষার্থীরা যাতে নীতি নৈতিকতার পরিচয় দিয়ে থাকে। তারা যাতে সর্বত্র ইসলামের আলো ছড়িয়ে দেয়।

অনুষ্ঠানে মাস্টার্স ৯৬ ব্যাচের পক্ষ থেকে অনেকেই তাদের ৫ বছরের ঢাকা বিশ্ববিদ্যালয় জীবনের অনুভূতি প্রকাশ করেছেন। অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীদের হাতে বিদায়ী ক্রেস্ট তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন বিভাগের বর্তমান চেয়ারম্যান প্রফেসর ড. শামসুল আলম। সঞ্চালনার দায়িত্বে ছিলেন ড. শেখ মো. ইউসুফ। সবশেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নসিহতমূলক বক্তব্য প্রদান ও দোয়া পরিচালনা করেছেন বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. আব্দুল লতিফ।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ