30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

রুদ্ধশ্বাস ম্যাচে তীরে এসে তরী ডুবলো বাংলাদেশের

লেখক থেকে আরো

লড়াই করে বাংলাদেশের বিরুদ্ধে জিততে হলো ভারতকে। মাত্র ৫ রানের জয়ে তারা পৌঁছে গেলো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে।

বাংলাদেশের স্বপ্ন যেনো ভেস্তে গেলো এক পশলা বৃষ্টিতে। ভারতের দেওয়া ১৮৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলছিলো বাংলাদেশ। ৭ ওভারের ৬৬ রান করার পর হঠাৎ বৃষ্টিতে বন্ধ থাকে খেলা। ২০ মিনিট পর নতুন টার্গেটে খেলতে নেমে হালে পানি পেলো না সাকিবসেনারা। বৃষ্টি শুরুর আগে লিটন ৬০ রানের ইনিংস খেলেছিলেন। ওটাই শেষ। বৃষ্টির পরে খেলতে নেমে প্রথম বলেই রানআউট হন তিনি। অপর প্রান্তে আরেক ওপেনার শান্তও বিদায় নিলেন ২১ রান দিয়ে।

এরপর যেনো আসা-যাওয়ার মিছিলেই ছিলেন বাকি ক্রিকেটাররা। আফিফ, সাকিব, ইয়াসির ও মোসাদ্দে বিদায় নিয়ে বাংলাদেশ দলকে খাদে ফেলে গেলেন।  

বৃষ্টির কারণে ইনিংসের ৪ ওভার কাটা রয়েছে, কমেছে ৩৪ রান। বৃষ্টি আইনে বাংলাদেশ নতুন টার্গেট পেয়েছে ১৬ ওভারে ১৫১ রান। ফলে বাকি ৯ ওভারে দরকার ছিলো ৮৫ রান। বাংলাদেশ করেছে ৬ উইকেটে ১৪৫ রান। ফলে ভারতের কাছে ৫ রানে পরাজিত হয় বাংলাদেশ।

এর আগে ভারতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংসে ঝড় তুলেছেন লিটন কুমার দাস। তার ২১ বলে পঞ্চাশ ছাড়ানো ইনিংসে ভর করেই ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করেছে বাংলাদেশ। লিটনের মহাকাব্যিক ইনিংসে বাংলাদেশ উড়ন্ত সূচনা করে পাওয়ার প্লেতেই ৬০ রান তুলে ফেলে।

এখন পর্যন্ত ২৮ বলে ৭টি চার ও ৩টি ছয়ে ৫৯ রান করে দলকে এগিয়ে নিচ্ছেন এই ব্যাটসম্যান। তার সঙ্গে ওপেনিং জুটিতে থাকা নাজমুল হোসেন শান্ত অবশ্য লিটনের পুরো বিপরীত ক্রিকেট খেলছেন। এখন পর্যন্ত ১৬ বলে ৭ রান করেছেন শান্ত।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ