31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

এটাই আমাদের শেষ লড়াই, এ লড়াইয়ে জিততেই হবে

লেখক থেকে আরো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুণরুদ্ধারে, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে, দেশনায়ক তারেক রহমানেক ফিরিয়ে আনতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

মনে রাখবেন এটাই আমাদের শেষ লড়াই, এ লড়াইয়ে আমাদেরকে জিততেই হবে। তিনি বলেন, আমাদের এই লড়াই বিএনপির স্বার্থে নয়, তারেক রহমানের স্বার্থে নয়, খালেদা জিয়ার স্বার্থে নয়। এই লড়াই এদেশের জনগণের স্বার্থে, এদেশ রক্ষার স্বার্থে এবং এই জাতিকে রক্ষা করা স্বার্থে।

বুধবার বগুড়া বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, স্বাধীনতার পর যে গণতন্ত্রকে গিলে ফেলে, যে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল আওয়ামী লীগ সেই গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।

আজ স্বাধীনতার ৫০ বছর পর আমরা গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য লড়াই করতে হচ্ছে। এটা খুব দুঃখজনক। দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুণরুদ্ধারে, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে, দেশনায়ক তারেক রহমানেক ফিরিয়ে আনতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

ফখরুল বলেন, গণতন্ত্রকামী মানুষ, স্বাধীনতাকামী মানুষ যাদের কাছে বগুড়া পূর্ণভূমি, তীর্থস্থান। কারণ এই বগুড়ায় জন্ম নিয়েছেন ক্ষনজন্মা মহাপুরুষ যিনি এই ভূখন্ডের স্বাধীনতার জন্য ঘোষণা দিয়ে যুদ্ধ করেছেন।

সেই প্রেসিডেন্ট জিয়াউর রহমান এই বগুড়ায় জন্মেছেন। তারই সুযোগ্য সন্তার যিনি সাড়ে আট হাজার মাইল দূরে থেকে আমাদের নেতৃত্ব দিচ্ছেন, যার দিকে পুরো জাতি তাকিয়ে আছেন।

এই দানবীয় ভয়াবহ ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে পুণরুদ্ধারে যিনি নেতৃত্ব দিয়ে আসছেন সেই আমাদের নেতা তারেক রহমান এই অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত আছেন। তার নেতৃত্বে আমরা আন্দোলন করছি। এই আন্দোলনের মাধ্যমেই দেশে গণতন্ত্র পূণঃপ্রতিষ্ঠা হবে। 

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ