30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

সন্তান হত্যার অপরাধে মায়ের ১০ বছরের কারাদণ্ড

লেখক থেকে আরো

৮ মাসের শিশু সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যার অপরাধে মা হামিদা আক্তারকে (২৭) ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আজ বুধবার দুপুরে পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ রায় দেন।

এ মামলার অপর দুই আসামি হামিদা আক্তারের মা খোদেজা বেগম এবং বাবা হাসান আলীকে খালাস দেওয়া হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত হামিদা আক্তার পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার দোহসুও গ্রামের অধিবাসী। মামলা সূত্রে জানা যায়, জেলার তেঁতুলিয়া উপজেলার লতিফগছ গ্রামের আতারুল ইসলামের সঙ্গে হামিদার বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদের পর হামিদা তার সন্তান ইমরানকে নিয়ে বাবার বাড়িতে চলে আসেন। এর চার দিনের মাথায় ২০১৭ সালের ১৩ এপ্রিল ৮ মাস বয়সী শিশু ইমরান আলীকে হত্যা করা হয়। এ ঘটনায় শিশুটির চাচা মজনু মিয়া আটোয়ারী থানায় একটি অপমৃত্যু মামলা করেন।

মামলার বাদী মজনু মিয়া বলেন, ‘আমার ভাইয়ের সঙ্গে হামিদার বিচ্ছেদের চারদিন পর খবর পাই ইমরান মারা গেছে। আমি আমার পরিচিত কয়েকজনকে নিয়ে সেখানে ছুটে যাই। সেখানকার স্থানীয়দের সঙ্গে কথা বলে জানতে পারি ইমরানকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়েছে। পরে আমি একটি অপমৃত্যুর মামলা করি। মামলা পর তদন্ত নামে পুলিশ। ঘটনার পরপরই হামিদা এবং তার মা খোদেজা বেগমকে আটক করে রিমান্ডে নেয় পুলিশ। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য আদালতে প্রতিবেদন আকারে জমা দেন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ