31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

আগামীকাল মুখোমুখি হবে বাংলাদেশ ও দ. আফ্রিকা

লেখক থেকে আরো

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। নেদারল্যান্ডসকে হারিয়ে শুভসূচনা করে টাইগাররা। অন্যদিকে কপাল খারাপ দক্ষিণ আফ্রিকার। জিম্বাবুয়ের বিপক্ষে নিশ্চিত জয়ের ম্যাচটি বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়। এই পরিসংখ্যানে আগামী বৃহস্পতিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও দ. আফ্রিকা।

তবে ম্যাচের আগে প্রোটিয়াদের বেশ চাপ দিয়ে রাখলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। যদিও টি-টোয়েন্টি অনিশ্চয়তার খেলা। কিন্তু গ্রুপ টু থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে যেতে পাকিস্তানের সঙ্গে লড়াই করতে হচ্ছে প্রোটিয়াদের। যেখানে ফেভারিট হিসেবেই গ্রুপ সেরা হয়ে সেমিতে যেতে পারে ভারত।

সাকিব কিন্তু প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ কাজে লাগাচ্ছে ঠিকই। তিনি আরও জানান, বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে ওয়ানডে সিরিজ জয় এ ম্যাচের আগে দলকে সাহস যোগাবে।

টাইগার অধিনায়ক বলেন, ‘এটা দুদলের জন্যই খুব গুরুত্বপূর্ণ ম্যাচ, বিশেষ করে দক্ষিণ আফ্রিকার জন্য। তারা তাদের প্রথম ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট আশা করেছিল, কিন্তু পারেনি। ফলে এই ম্যাচটি তাদের জন্য বাঁচা-মরার ম্যাচ। তারা কিছুটা চাপে থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমরা প্রথম ম্যাচে জয় পেয়েছি। আর প্রোটিয়াদের বিপক্ষে যে মাঠে আমরা খেলবো তা স্পিন সহায়ক। যদিও আইসিসি বিশ্বকাপে সবসময় স্পোর্টিং উইকেট রাখার চেষ্টা করে, যাতে সবাই উইকেট থেকে সহায়তা পেতে পারে।’

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দ. আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ