29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

গ্রেফতার আতঙ্কে খুলনা বিএনপির নেতাকর্মীরা

লেখক থেকে আরো

খুলনা জেলা ও মহানগর বিএনপির গণসমাবেশের পর গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে। সমাবেশের পরদিন রেলস্টেশন ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুরের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। এ মামলায় এজাহারভুক্ত আসামি করা হয়েছে ৫৯ জনকে। আর অজ্ঞাত আসামির সংখ্যা সাড়ে চারশ। এদিকে শহর এবং উপজেলা পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপির বিভাগীয় সমাবেশে আগতদের বাধা দেওয়াকে কেন্দ্র করে খুলনা রেলস্টেশনে মুখোমুখি অবস্থান নেয় পুলিশ ও বিএনপির নেতাকর্মীরা। এ সময় বিএনপিকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সেগুলো স্টেশনের দরজা ও জানালার গ্লাসে লেগে ভেঙে যায়। এ ঘটনায় রাত সোয়া ১০টার দিকে স্টেশন মাস্টার মনিক চন্দ্র সরকার বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা করেন।

রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোল্লা মো. খবির আহমেদ বলেন, রেলস্টেশনের গ্লাস ভাঙচুরের ঘটনায় রাতে বিএনপির অজ্ঞাতনামা ১৭০ নেতাকর্মীর নামে স্টেশন মাস্টার মামলা করেন। যেহেতু রেলস্টেশন একটি রাষ্ট্রীয় সম্পদ। এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব সবার। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে।

অপরদিকে দৌলতপুর থানা আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুরের ঘটনায় থানায় মামলা করেছেন থানা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক কাজী মোবাক্ষের। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন বলেন, বিএনপির সমাবেশের দিন দৌলতপুর থানা আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুরের অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ নেতা অভিযোগ করেছেন। সেটি মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে। মামলায় ৫৯ জনের নামোল্লেখসহ ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আসামিদের অধিকাংশই দৌলতপুর ও খালিশপুর থানা বিএনপির নেতাকর্মী।

মামলা দুটি হওয়ার পর গ্রেফতার এড়াতে ঘর ছেড়েছেন বিএনপির নেতাকর্মীরা। খুলনা মহানগর বিএনপির নেতারাও গ্রেফতারের আশঙ্কা করছেন। নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, শাসক দল সমাবেশ ঠেকাতে শুধু বাধা দিয়ে ক্ষান্ত হয়নি। এখন মামলা দিয়েও হয়রানি করছে। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। সমাবেশে যোগ দেওয়ার কারণে তাদের বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা চালাচ্ছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ