30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ব্যালন ডি’অরে একটা ভোটও পাননি পর্তুগিজ এই ফুটবলার

লেখক থেকে আরো

সময়টা খুব বাজে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য। মাঠের পারফরম্যান্সের পাশাপাশি মাঠের বাইরেও কঠিন সময় পার করছে সময়ের সেরা ফুটবলারের একজন। এবারের ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় জায়গা পেলেও পুরস্কার জিততে পারেননি রোনালদো। এমনকি ব্যালন ডি’অরে একটা ভোটও পাননি পর্তুগিজ এই তারকা ফুটবলার।

ক্যারিয়ারের বড় একটা সময় রোনালদোর ছায়ায় ঢাকা পড়ে থাকা করিম বেনজেমার হাতে উঠেছে ২০২২ সালের ব্যালন ডি’অরের পুরস্কার। ৫৪৯ ভোট নিয়ে এবার সবার ওপরে ছিলেন বেনজেমা। তারপর  মাত্র ১৯৩ ভোট নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন সাদিও মানে। আর ১৭৫ ভোট নিয়ে তৃতীয় স্থানে ছিলেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে। 

তবে এই ভোটের তালিকায় রোনালদোর স্থানটা কোথায়? এমন প্রশ্ন উঠতেই পারে। ৩০ জনের তালিকায় রোনালদোর স্থান ২০তম স্থানে। আর ভোট কয়টা পেয়েছেন। ব্যালন ডি’অরে ২০তম স্থানে থাকলেও একটিও ভোট পাননি সিআর সেভেন। 

যেখানে ডিয়াজ-ক্যাসিমিরো-ভ্লাহোভিচরাও একটি করে হলেও ভোট পেয়েছেন, সেখানে রোনালদোর একটিও ভোট না পাওয়াটা হতাশাজনক। গত মৌসুমটা রোনালদোর দল বাজে পারফর্ম করলেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো ছড়িয়েছিলেন রোনালদো। তবে তা সত্ত্বেও কোনো ভোট পাননি তিনি। 

কদিন আগে ক্লাব ফুটবলে প্রথম ফুটবলার হিসেবে ৭০০ গোলের রেকর্ড গড়েন রোনালদো। এই ৭০০ গোল তিনি করেছেন ৯৪৫ ম্যাচে চারটি ভিন্ন ক্লাবের হয়ে। সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। চলতি মৌসুমটাও বেঞ্চে বসে কাটাতে হচ্ছে রোনালদোর। চলতি মৌসুমে ইউনাইটেডের হয়ে মাত্র দুইটি গোল করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। 

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ