28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

বাংলাদেশের দিকে মুখ ঘোরাল ঘূর্ণিঝড় সিত্রাং

লেখক থেকে আরো

ঘূর্ণিঝড় সিত্রাং কবে আছড়ে পড়বে, তা নিয়ে বিস্তর আলোচনা চলছিল। এবার এই নিয়ে বড় আপডেট দিল IMD। জানানো হয়েছে, ” বাংলাদেশে আছড় পড়তে পারে সাইক্লোন সিত্রাং।” আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হচ্ছে, ২৫ তারিখ সিত্রাং বাংলাদেশ উপকূলের তিনকোনা কোস্ট এবং সন্দীপের মধ্যে আছড়ে পড়তে পারে।

২৪ তারিখ উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে এবং পূর্ব-পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাত হতে চলেছে। অন্যদিকে, ২৫ তারিখ বৃষ্টি অল্প কমতে পারে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদিয়াতে মঙ্গলবার ভারী বৃষ্টিপাত হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, “২৪ তারিখ উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৪৫ থেকে ৫৫ বেগে এবং কলকাতা, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ২৫ তারিখ ঝড়ের গতিবেগ বাড়বে।

মঙ্গলবার উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় ঘণ্টায় ৮০ থেকে ৯০ সর্বাধিক ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে ওই দিন ঝড় বইতে পারে পূর্ব মেদিনীপুরে। হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরেও ঘণ্টায় ৩০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। মৎস্যজীবীদের ২৩ থেকে ২৫ তারিখ সুমদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ