29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

খুলনায় পথে পথে জনসাধারণের ভোগান্তি

লেখক থেকে আরো

খুলনার সঙ্গে আন্ত জেলা সংযোগকারী ১৮টি রুটে বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। শুক্র ও শনি দুই দিনের ছুটি এবং হিন্দু সম্প্রদায়ের আসন্ন কালীপূজাকে কেন্দ্র করে অনেকেই কর্মস্থল থেকে বাড়িতে ফিরছেন। দূর থেকে ফিরতে সেসব যাত্রী বিপাকে পড়েছেন। বাসের পাশাপাশি প্রাইভেট কার, মাইক্রো ও ভাড়ায়চালিত অন্যান্য যানবাহনের সংকটের কারণে মানুষকে রাস্তায় সময় পার করতে হচ্ছে।

এদিকে বিএনপি নেতারা দাবি করেছেন, আগামীকালের বিভাগীয় সমাবেশ বানচাল করার জন্য পুলিশ তাদের নেতাকর্মীদের আটক-গ্রেপ্তার অব্যাহত রেখেছে। এ পর্যন্ত খুলনায়ই দেড় শতাধিক নেতাকর্মী আটক হয়েছে। এ ছাড়া যশোর, বাগেরহাট, সাতক্ষীরা জেলায়ও আটকের ঘটনা ঘটেছে।

পারিবারিক কাজে আসাদুজ্জামান শুক্রবার সকালে নগরীর বয়রার বাসা থেকে বেরিয়ে সোনাডাঙ্গা আন্ত জেলা বাস টার্মিনালে এসেছিলেন। বাস বন্ধ থাকবে এটা শুনেছিলেন, কিন্তু বাস ধর্মঘট হলেও অন্যান্য যানবাহনে করে তিনি মোংলা যেতে পারবেন বলে ভেবেছিলেন। কিন্তু বাস টার্মিনালে এসে দেখেন বাস তো চলছেই না; অন্যান্য যানবাহনও নেই। তিনি ক্ষোভের সঙ্গেই বলেন, ‘অন্য সময় মাইক্রোবাস ভাড়ায় যাত্রী পরিবহন করে। কিন্তু আজ তা-ও নেই। ভাড়ায় চালিত মোটরসাইকেলও নেই।’

আন্দোলন-সংগ্রাম মানেই জনগণের ভোগান্তি বলে তিনি মন্তব্য করেন। একই সঙ্গে সুর মেলান ঢাকা থেকে আসা গার্মেন্টশ্রমিক সুদীপ্ত। তিনি কালীপূজা উপলক্ষে বাড়ি যাচ্ছেন। তার বাড়ি সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার আমাদি গ্রামে।

ভোরে তাকে বাস থেকে যশোরে নামিয়ে দেওয়া হয়েছে। এরপর বাড়তি টাকা খরচ করে খুলনা সোনাডাঙ্গা বাস টার্মিনালে পৌঁছেছেন। কিন্তু এখান থেকে যাওয়ার কোনো বাহন পাচ্ছেন না। পড়েছেন মহাফাঁপড়ে।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ