28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

যে কারণে ইউক্রেনকে অস্ত্র দেবে না ইসরায়েল

লেখক থেকে আরো

রাশিয়ার আগ্রাসনের মধ্যে ইউক্রেনের কাছে অস্ত্র সহায়তা করার বিষয়টি অস্বীকার করেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ। এক বিবৃতি গ্যান্টজের অফিস জানিয়েছে, ইউক্রেনের সাথে ইসরায়েলের নীতি পরিবর্তন হবে না। আমরা পশ্চিমাদের সমর্থন অব্যাহত রাখব, তবে আমরা অস্ত্র ব্যবস্থা সরবরাহ করব না।

ইহুদি আলট্রা-অর্থোডক্স কোল চাই রেডিওর সাথে একটি সাক্ষাত্কারে গ্যান্টজ বলেছেন, তেল আবিব এর আগে ইউক্রেনের কাছে অস্ত্র বিক্রি করেনি এবং ভবিষ্যতে ইউক্রেনের কাছে অস্ত্র বিক্রি করছি না।

গ্যান্টজ বুধবার আরও বলেছেন যে ইসরাইল ইউক্রেনে জীবন রক্ষাকারী প্রতিরক্ষামূলক সরঞ্জামসহ মানবিক সহায়তা প্রদান চালিয়ে যাবে এবং শীঘ্রই একটি অতিরিক্ত প্যাকেজ অনুমোদন করার সম্ভাবনা রয়েছে।

এরআগে সোমবার, ইসরায়েলের প্রবাসী বিষয়ক মন্ত্রী নাচমান শাই ইসরায়েল সরকারকে রাশিয়ায় ইরানি ক্ষেপণাস্ত্র পাঠানোর প্রতিবেদনের প্রতিক্রিয়ায় ইউক্রেনে অস্ত্র পাঠানোর আহ্বান জানিয়েছেন।

ইসরাইলের এ মন্ত্রী আরো বলেন, ইউক্রেনকে ইসরাইলের পক্ষ থেকে অস্ত্র সহায়তা দেয়ার সময় এসেছে যেমনটি আমেরিকা ও ন্যাটো জোট ইউক্রেনকে সামরিক সহায়তা দিচ্ছে।

শাইয়ের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় ক্ষোভ প্রকাশ করে রাশিয়া। রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট ও রাশিয়ার জাতীয় নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিরুদ্ধে ইসরায়েলকে সতর্ক করেছিলেন।

সূত্র: আনাদলু, এএফপি

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ