31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কুয়েতে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের রাহাত

লেখক থেকে আরো

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে অনুষ্ঠিত বিশ্ব কোরআন প্রতিযোগিতা ২০২২-এ বিজয়ী হয়েছেন বাংলাদেশের হাফেজ আবু রাহাত। কুয়েতের আমির নওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর তত্ত্বাবধানে আয়োজিত ১১তম এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

তিন ক্যাটাগরিতে ১১৭টি দেশকে পেছনে ফেলে অনূর্ধ্ব ১৫ বছরের গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করে দেশের জন্য এই গৌরব অর্জন করেন হাফেজ আবু রাহাত।বিষয়টি নিশ্চিত করেছেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিযোগিতা বিষয়ক সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ ফারুক।

হাফেজ আবু রাহাত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরীর ছাত্র। তার বাড়ি সিরাজগঞ্জ। এর আগে হাফেজ আবু রাহাত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২০ পিএইচপি কোরআনের আলোয় প্রথম স্থান অধিকার করে।

আবু রাহাত ছাড়াও একই প্রতিষ্ঠানের হাফেজ তাওহিদুল ইসলাম নামে আরেকজন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অনূর্ধ্ব ৩৫ বছরের গ্রুপে। বিজয়ীদের কাতারে তিনি নাম লেখাতে পারেননি এবার। তবে হাফেজ তাওহিদুল ইসলাম এর আগে দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৭০ টি দেশের মধ্যে ১০ম স্থান অধিকার করে। অন্যদিকে কেরাত বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন আবু সালেহ মোহাম্মদ মুসা।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ