28 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

উইন্ডিজ-শ্রীলংকা পারেনি, পেরেছে জিম্বাবুয়ে

লেখক থেকে আরো

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচেই অঘটন ঘটায় নামিবিয়া। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকে চমকিয়ে দেয় তারা। সোমবার দ্বিতীয় দিনে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকে নিজেদের অবস্থার জানান দেয় স্কটল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা নিজেদের প্রথম ম্যাচে হেরে বিশ্বকাপের মূল পর্বের যোগ্যতা অর্জনে শঙ্কায় পড়ে যায়। তবে সেই যাত্রায় সফল জিম্বাবুয়ে। তারা নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকারে সুপার টুয়েলভে খেলার পথে এক পা এগিয়ে থাকল। 

সোমবার অস্ট্রেলিয়ার হোবার্টে টস হেরে আগে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে। ইনিংসের দ্বিতীয় বলেই আউট হন ওপেনার রাগিস চাকাভা। দলীয় ৩৭ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে জিম্বাবুয়ে।  

সেই অবস্থা থেকে দলকে টেনে খেলায় ফেরান সিকান্দার রাজা। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে তিনি একাই ব্যতিক্রম ছিলেন। উইকেটের একপ্রান্তে দাঁড়িয়ে রীতিমতো তাণ্ডব চালিয়ে যান রাজা।

ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৪৮ বলে ৫টি চার আর ৫টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৮২ রান করেন সিকান্দার রাজা।  তার ঝড়ো ইনিংসের সুবাদে ৭ উইকেটে ১৭৪ রান করে জিম্বাবুয়ে। 

টার্গেট তাড়া করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের তোপের মুখে পড়ে একের পর এক উইকেট হারানো আয়ারল্যান্ড গুটিয়ে যায় ১৪৩/৯ রানে। ৩১ রানের জয় পায় জিম্বাবুয়ে। দলটির হয়ে ব্লেসিং মুজারাবানি ৩ আর রিচার্ড এনগারাভা ও টেন্ডাই চাতারা ২টি করে উইকেট নেন।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ