31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ভাগবাটোয়ারা ঠিকমতো না হওয়ার হয়তো নির্বাচন বন্ধ 

লেখক থেকে আরো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন গাইবান্ধার নির্বাচন প্রমাণ করেছে দলীয় সরকার তথা আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হতে পারে না।

তিনি বলেন, নির্বাচন কমিশন গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো নির্বাচনকালে কোন দল ক্ষমতায় থাকছে, কার অধীনে কোন পদ্ধতিতে নির্বাচন হবে। সেক্ষেত্রে যদি দলীয় সরকার ক্ষমতায় থাকে তবে তার অধীনে সেই নির্বাচন কখনোই সুষ্ঠু হতে পারে না।

মির্জা ফখরুল বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে দলের এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন।  

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সমালোচনা করে মির্জা ফখরুল আরো বলেন, গাইবান্ধার উপনির্বাচনে সমস্ত শক্তি প্রয়োগ করেও সুষ্ঠু করতে না পারায় নির্বাচন বন্ধ ঘোষণা করেছে কমিশন। নির্বাচন নিয়ে কি হলো সে বিষয়ে বিএনপির কোনো আগ্রহ নেই। শুধু নির্বাচন ব্যাবস্থা নয়, সমস্ত দেশকে যারা বিপদগ্রস্ত ও গণতন্ত্রকে যারা হরণ করেছে, যারা দেশকে ব্যার্থ রাষ্ট্রে পরিণত করেছে তাদেরকে সরিয়ে একটি তত্বাবধায়ক সরকার বা নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠনের মধ্যদিয়ে নির্বাচন চায় বিএনপি।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ