31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

গাজীপুরে বিএনপির ১৩ নেতার দুই দিনের রিমান্ড

লেখক থেকে আরো

আদালত । প্রতীক ছবি

গাজীপুরে শোকমিছিলকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। বিএনপির ৫৪ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। পুলিশ এ মামলায় এখন পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপির ১৫ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে ১৩ জনকে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে গাজীপুর আদালতের বিচারক তাঁদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত সোমবার বিকেলে গাজীপুর শহরের রাজবাড়ী সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের ৪ সদস্যসহ ৩৫ জন আহত হন।

মামলার তদন্ত কর্মকর্তা ও মেট্রোপলিটনের সদর থানার উপপরিদর্শক (এসআই) ছানির হাসান খান বলেন, বিএনপি ও পুলিশ সদস্যের সংঘর্ষের ঘটনায় এসআই আল আমিন বাদী হয়ে মামলা করেছেন। জনমনে ভীতি সঞ্চার ও ভাঙচুরের অভিযোগে করা মামলায় ৫৪ জনকে আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ১৩ জনের ৫ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়। বিচারক তাঁদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গাজীপুরে শোকমিছিলের আয়োজন করা হয়েছিল।

দেশের বিভিন্ন স্থানে বিএনপির সমাবেশে পুলিশের গুলি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নিহত নেতা-কর্মীদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরে শোকমিছিলের আয়োজন করা হয়েছিল।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ