27 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ভারতের স্পিন বিষে সিরিজের শেষ ম্যাচে পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা

লেখক থেকে আরো

ভারতের স্পিন বিষে নাস্তানাবুদ হয়ে সিরিজের শেষ ম্যাচে পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা। ৭ উইকেটের ব্যবধানে হেরে তারা সিরিজ খুইয়েছে ২-১ ব্যবধানে।

দিল্লিতে মঙ্গলবার (১১ অক্টোবর) সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে ২৭.১ ওভার মোকাবিলায় মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। ভারতের তিন স্পিনার কুলদীপ যাদব, ওয়াসিংটন সুন্দর ও শাহবাজ আহমেদ তুলে নেন ৮ উইকেট। বাকি ২ উইকেট শিকার করেন মোহাম্মদ সিরাজ।

জবাব দিতে নেমে মাত্র ১৯.১ ওভার মোকাবিলায় ৩ উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছে যায় স্বাগতিকরা। লুঙ্গি এনগিদির এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ক্যারিয়ারের চতুর্থতম অর্ধশতক হাতছাড়া করেন শুভমান গিল। ৫৭ বল মোকাবিলায় ৮ বাউন্ডারিতে ৪৯ রান করেন তিনি। ২৩ বল মোকাবিলায় ৩ চার ও ২ ছক্কার মারে ২৮ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস আইয়ার। এছাড়া ইশান কিশান ১৮ বলে ১০ ও শিখর ধাওয়ান ১৪ বলে ৮ রান করেন শিখর ধাওয়ান।

এর আগে সিরিজ নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই কুইন্টন ডি ককের উইকেট হারায় প্রোটিয়ারা। ১০ বলে ৬ রান করে ওয়াসিংটনের বলে ক্যাচবন্দি হন তিনি। আরেক ওপেনার জানেমান মালানকে সাজঘরে ফেরান সিরাজ। মালান ২৭ বলে ১৫ রান করেন।

এরপর একে একে সাজঘরের পথ ধরেন রেজা হেন্ড্রিকস (৩) ও এইডেন মারক্রাম (৯)। এইদিন দলকে বিপদের হাত থেকে রক্ষা করতে পারেননি অধিনায়ক ডেভিড মিলারও। তিনি ফিরেছেন ৮ বলে ৭ রান করে ওয়াসিংটনের বলে বোল্ড আউট হয়ে। মিডল অর্ডারে ক্লাসেন দলের হাল ধরার চেষ্টা করলেও তাকে সঙ্গ দিতে পারেননি অন্য ব্যাটাররা।

কিন্তু শাহবাজ আহমেদের বলে ক্লাসেনও বোল্ড হলে ম্যাচ থেকে পুরোপুরে ছিটকে যায় প্রোটিয়ারা। তিনি ৪২ বলে ৪ বাউন্ডারিতে ৩৪ রান করেন। এরপর কুলদীপ এসে একাই চার উইকেট তুলে প্রোটিয়াদের ধ্বসে দেন। শেষদিকে মার্কো জানসেনের ১৪ রানের ওপর ভর করে কোনোভাবে ভারতকে ১০০ রানের লক্ষ্য বেধে দেয় সফরকারীরা।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ