27 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

দুর্গপূজায় মদ বিক্রির রেকর্ড করল পশ্চিমবঙ্গ

লেখক থেকে আরো

চলতি দুর্গপূজায় পুজায় মদ বিক্রির রেকর্ড গড়ল পশ্চিমবঙ্গ। সেই সঙ্গে বিয়ার এবারে যেন ‘ডিয়ার’ হয়ে উঠেছিল পশ্চিমবঙ্গের বাসিন্দদের কাছে। অন্যবার পুজাকে কেন্দ্র করে যে পরিমাণ বিয়ার বিক্রি হয়, এবার তার দ্বিগুণেরও বেশি বিক্রি হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের আবগারি দফতর।

আবগারি দফতর সূত্রে খবর, এবার পুজার পঞ্চমীতে প্রায় ৯০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। ষষ্ঠীতে তা সামান্য বেড়ে হয় ৯২ কোটি। সপ্তমীতে বন্ধ ছিল মদ বিক্রি। কারণ সেদিন ছিল গান্ধী জয়ন্তী। ফলে অষ্টমীতে যেন দুইদিনের মদ একদিনে বিক্রি হয়েছে। অষ্টমীতে ১১২ কোটি টাকার মদ বিক্রি হয়েছে বলে খবর। নবমীতে ১০৮ কোটি ও দশমীতে ১০৩ কোটি টাকার মদ বিক্রি হয়েছে সারা রাজ্যে।

এছাড়াও রাজ্যে বিয়ার বিক্রি হয়েছে হয়েছে ১৭ লক্ষ কেস। অন্য মাসে ৮ লক্ষ কেস বিয়ার গড়ে বিক্রি হয়। ৬৫০ মিলি লিটার বোতলের বিয়ার বিক্রির পাশাপাশি ৩৩০ মিলি লিটারের বিয়ার বিক্রি যথেষ্ট ছিল এবার।

সামগ্রিকভাবে গোটা সেপ্টেম্বরে রাজ্যে ২৩০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যা থেকে সরকারের কোষাগারে এসেছে প্রায় ১৫০ কোটি টাকা। এই বিক্রি অন্য সেপ্টেম্বরের তুলনায় ৩০ শতাংশ বেশি বলে জানা গিয়েছে আবগারি দফতর সূত্রে।

সূত্র: দ্য ওয়াল

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ