31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আফ্রিদির যে মন্তব্য

লেখক থেকে আরো

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা, সেটা কোনো টুর্নামেন্টে হোক কিংবা সিরিজ। দুদলের খেলা দেখতে মুখিয়ে থাকেন গোটা বিশ্বের ক্রিকেট সমর্থকরা। আর দুই দলের লড়াইয়ে আধিপত্য ভারতেরই। কিন্তু পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি মনে করেন, সময় বদলেছে, মহেন্দ্র সিং ধোনিদের সময়ে ভারতের আধিপত্য থাকলেও এখন মুখোমুখি দেখায় পাকিস্তানই ছড়ি ঘোরায়।

পাকিস্তানের সামা টিভিকে এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘আপনি যদি ভারতের দলের দিকে তাকান, গত কয়েক বছরে ধোনির যুগের দিকে, তাহলে বুঝতে পারবেন যে তারা তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছিল। তারা পাকিস্তানকে, মানে ওই যে ভারত বনাম পাকিস্তান ম্যাচ হতো সেটাতে আধিপত্য শুরু করেছিল।

আফ্রিদি যোগ করেন, ‘ভারত ধারাবাহিকভাবে জিতছিল। তারা তাদের চিন্তা-ভাবনা পাল্টে দিয়েছিল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে শুরু করেছিল ওই দলটা। সেই পর্যায়ে খেলার জন্য তাদের শীর্ষ ব্যাটারও ছিল। কিন্তু সময় বদলেছে, পাকিস্তান ধীরে ধীরে ফিরছে। এই দলটির এখন ভারতের জন্য কঠিন প্রতিপক্ষ।

প্রসঙ্গত, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। তাও আবার ১০ উইকেটের বড় ব্যবধানে। এবার এশিয়া কাপেও দুদলের দুইবারের দেখায় একবার হার বরণ করেছে রোহিত শর্মা বাহিনী।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে ফের মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। গ্রুপ পর্বে ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে তারা।

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ