31 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

পাকিস্তানের বন্যার্তদের পাশে অ্যাঞ্জেলিনা

লেখক থেকে আরো

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) পাকিস্তানে পৌঁছেছেন। এ সফরে তিনি দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন।

সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির তত্ত্বাবধানে পাকিস্তান সফর করছেন অ্যাঞ্জেলিনা জোলি। লস অ্যাঞ্জেলস থেকে সোজা পাকিস্তানের দাদুতে নামেন তিনি। এ সময় তিনি সেখানে বেশকিছু দুর্গত মানুষের সঙ্গেও কথা বলেন।

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি জানায়, দুর্গতদের প্রয়োজন জানতে এবং অভিযোগগুলো আন্তর্জাতিক মহলে পৌঁছে দিতেই পাকিস্তানে অ্যাঞ্জেলিনা। এর আগেও প্রাকৃতিক বিপর্যয়ের সময় একাধিকবার পাকিস্তান গিয়েছেন তিনি। আন্তর্জাতিক স্তরে দুর্গতদের কষ্টের কথা পৌঁছে দিতে বরাবরই সচেষ্ট এই অভিনেত্রী।

একটানা ভারি বৃষ্টিতে বন্যার কবলে পাকিস্তান। বন্যায় পাকিস্তানের ২ কোটি ৩০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত। দেশের এক তৃতীয়াংশ এখনও পানির নিচে। বন্যায় এখন পর্যন্ত ১ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫১ জন শিশু এবং ৩১৮ জন নারী।

বন্যায়  সবচেয়ে খারাপ অবস্থা সিন্ধ প্রদেশের। সেখানে পানির জোগান পুরোপুরি বন্ধ হয়ে গেছে। বন্যার পানিতেই নিত্যনৈমিত্তিক কাজ করছেন তারা।

এ বছর দীর্ঘমেয়াদি বর্ষার কারণে পাকিস্তানে এমন সংকট সৃষ্টি হয়েছে। এবার গড় বৃষ্টিপাতের পরিমাণ ছিল সাধারণ সময়ের চেয়ে ৩ গুণ বেশি।

সূত্র: ডন

spot_img

সম্পর্কিত নিবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সাম্প্রতিক সংবাদ